নিউজবুক টিকার
দেশে প্রথম করোনা ‘ভ্যাকসিন’ আবিষ্কারের দাবি                    নতুন দল নিবন্ধন আইনের প্রক্রিয়া স্থগিত চায় বিএনপি                    স্বস্তি ফিরলেও আতঙ্ক কাটেনি রাজাবাজারে                    ভাঙ্গা-পায়রা বন্দর রেলপথ নির্মাণ: সমীক্ষার ব্যয় ও মেয়াদ বাড়ছে                    সৌদি আরব থেকে ফিরলো ৪১৬ বাংলাদেশি                    
01 Jul 2020   09:25:39 PM   Wednesday   BdST

৬ জুলাই থেকে ফের দুবাই-আবুধাবি যাবে বিমান

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৬ জুলাই (সোমবার) থেকে দুবাই ও আবুধাবিতে বাণিজ্যিক ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
 
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বিষয়টি নিশ্চিত করেছে।
 
বেবিচক সূত্র জানায়, দুই রুটেই সপ্তাহে ৪টি করে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান।  আগে এ দুই রুটে সপ্তাহে ১৪টি করে ফ্লাইট চলাচল করতো।
 
এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক।
 
এরপর আরেকটি আদেশে চীন ছাড়া সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।  এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ ও ৩০ এপ্রিল, ৭, ১৬ ও ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়।
 
এরপর ১৬ জুন থেকে ঢাকা-লন্ডন ও কাতার রুটে এবং ২১ জুন থেকে এমিরেটসকে ফ্লাইট চলাচল করার অনুমতি দেয় বেবিচক। পরে টার্কিশ এয়ারলাইন্স ও এয়ার এরাবিয়াকে ফ্লাইট চলাচলে অনুমতি দেওয়া হয়।