নিউজবুক টিকার
দেশে প্রথম করোনা ‘ভ্যাকসিন’ আবিষ্কারের দাবি                    নতুন দল নিবন্ধন আইনের প্রক্রিয়া স্থগিত চায় বিএনপি                    স্বস্তি ফিরলেও আতঙ্ক কাটেনি রাজাবাজারে                    ভাঙ্গা-পায়রা বন্দর রেলপথ নির্মাণ: সমীক্ষার ব্যয় ও মেয়াদ বাড়ছে                    সৌদি আরব থেকে ফিরলো ৪১৬ বাংলাদেশি                    
02 Jul 2020   12:57:23 AM   Thursday   BdST

বিয়ের আগে যেসব খাবার খাওয়া যাবে না

অনলাইন ডেক্স:  বিয়ে নিয়ে সকলের মধ্যেই অনেক জল্পনা-কল্পনা থাকে। বিয়ে জীবনে একটি বহুল প্রতিক্ষীত আশার নাম। বিয়ে ছাড়া প্রত্যেক ছেলে-মেয়েই যেনো অসম্পূর্ণ জীবন-যাপন করেন। তবে বিয়ের আগে এটা করা উচিৎ ওটা করা উচিত নয় এমন কথা বাড়ির মুরুব্বিদের মুখে অনেকে শুনে থাকবেন। এক নজরে দেখে নিন, বিয়ের আগে যেসব খাবার খাওয়া উচিত নয়-
 
 
১) কফি: স্ট্রেস কমানো জন্য কফি খুবই উপকারি। কিন্তু বিয়ের অন্তত এক মাস আগেই ছাড়তে হবে কফি। কারণ এ সময় বেশি ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে এবং চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। অ্যাসিডিটির সমস্যাও দেখা দিতে পারে। তাই বিয়ের আগে কফিকে না বলুন।
 
২) শুকনো ফল: এ ধরনের ফল স্বাস্থ্যকর হলেও বিয়ের আগে খাওয়া যাবে না। কারণ শুকনো ফলে ফ্রুক্টোজ ও গ্লুকোজের পরিমাণ বেশি থাকে। যা খেলে ওজন বাড়তে পারে।
 
৩) কার্বনেটেড পানীয়: সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ বেশি থাকে। যা শরীরের ওজন বাড়ায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে। তাই বিয়ের আগে কার্বনেটেড পানীয় দূরে রাখুন।
 
৪) জাঙ্ক ফুড: মন ভালো করার জন্য পিজ্জা, বার্গার, ফ্রেঞ্চ ফ্রাই এর জুড়ি নেই। কিন্তু এই খাবার গুলো হজমের সমস্যা বাড়ায়। তাই এই খাবার গুলো না খাওয়াই ভালো।