নিউজবুক টিকার
দেশে প্রথম করোনা ‘ভ্যাকসিন’ আবিষ্কারের দাবি                    নতুন দল নিবন্ধন আইনের প্রক্রিয়া স্থগিত চায় বিএনপি                    স্বস্তি ফিরলেও আতঙ্ক কাটেনি রাজাবাজারে                    ভাঙ্গা-পায়রা বন্দর রেলপথ নির্মাণ: সমীক্ষার ব্যয় ও মেয়াদ বাড়ছে                    সৌদি আরব থেকে ফিরলো ৪১৬ বাংলাদেশি                    
29 Jun 2020   10:37:44 PM   Monday   BdST

করোনায় পেছাল সাফ চ্যাম্পিয়নশিপ

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেল দক্ষিণ এশীয় এ প্রতিযোগিতাটি।
 
 
সোমবার এক ভার্চুয়াল সভা শেষে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, আমরা সাফের সভায় বসেছিলাম। সেপ্টেম্বরে ঢাকায় যে আসরটি হওয়ার কথা ছিল সেটা আপাতত হচ্ছে না। করোনা পরিস্থিতির কারণে সব দেশই উদ্বিগ্ন। আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে টুর্নামেন্টটি। আগামী বছর কখন টুর্নামেন্টটি হবে তা নিয়ে কয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত হবে।
 
শুধু সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপই নয়, পিছিয়ে গেল সাফের বয়সভিত্তিক কয়েকটি আসরও ।
 
এ ব্যাপারে আনোয়ারুল হক হেলাল জানান, বয়সভিত্তিক যে সাফ টুর্নামেন্টগুলো হওয়ার কথা, সেগুলো নিয়েও আলোচনা হয়েছে। সেপ্টেম্বরের মাঝামাঝি আমরা আরেকটা মিটিং করব। যদি করোনা পরিস্থিতির উন্নতি হয় তাহলে ডিসেম্বর নাগাদ টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা করব। আর যদি অবস্থা অনুকূলে না থাকে, তাহলে বয়সভিত্তিক টুর্নামেন্টগুলো ২০২১ সালে গড়াবে।
 
চলতি বছরের আগস্টে পুরুষদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ, সেপ্টেম্বরে নারীদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ এবং অক্টোবরে নারীদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল।