18 Oct 2018   11:02:08 PM   Thursday   BdST

“তুমি থাকবে আমাদের অন্তরে আইয়ুব বাচ্চু”

স্টাফ রিপোর্টার : না ফেরার দেশে চলে গেলেন বাংলা সংগীতাঙ্গনের কিংবদন্তি জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি’র লিড গিটারিস্ট ও ভোকাল আইয়ুব বাচ্চু। এর মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে নিয়ে হাজারো স্ট্যাস্টাস দিয়েছেন তার ভোক্তরা। অনেকেই প্রশ্ন করছেন বিভিন্ন স্ট্যাস্টাসে। কিবাবে কখন মারা গেলেন গুরু ?

 

এদিকে আজ ১৮ অক্টবর সকাল থেকেই মৃত বাচ্চুকে নিয়ে ফেসবুক মহলে ঠাকুরগাঁওয়ে তার ভোক্তা ও শুভাকাঙ্খিরা বিভিন্ন স্ট্যাস্টাস দিচ্ছেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরালে পরিণত হয়েছে।

 

অনেকে বাচ্চুর শেষ নি:শ্বাস ত্যাগের পর তার আত্তার শান্তি কামনা করে নানান কথা লিখেছেন। অনেকেই তার মৃত্যুর কারণও জানতে চেয়েছেন।

 

এন.এ.নিউমুন নামের একজন ভোক্তা তার ফেসবুকে স্ট্যাস্টাস দিয়েছেন:-“এই রুপালী গিটার ফেলে একদিন চলে যাবো দূরে-বহুদূরে,সেদিন অশ্রæ তুমি রেখো গোপন করে, মনে রেখো তুমি কত রাত কত দিন শুনিয়েছি গান আমি, কান্তিবিহীন অধরে তোমার ফোঁটাতে হাসি চলে গেছি শুধু সুর থেকে কত সূরে” এই গানটি অনেকবার শুনেছি আমি। কখনো ভাবিনি এরকম করে এটার মর্ম বুঝিনি। কি অদ্ভুত ছিল কথা গুলো। কত অভিমান মিশে ছিল.. কেবল আজ বুঝলাম। আল্লাহ আপনাকে জান্নাতবাসী করুক গুরু। আমিন....

 

আরেক ভোক্তা Abu Talha Feeling Emotional দিয়ে তার ফেসবুকে স্ট্যাস্টাস দিয়েছেন :- বাংলাদেশী ব্যান্ড সংগীতের এনথন “সেই তুমি” গানের জনক আইয়ুব বাচ্চু আর নেই। যার গিটারের যাদুতে আর কোন মঞ্চ মাতাতে দেখা যাবেনা। আকাশের নিচে মেেঞ্চ থেকে কেউ আর “এক আকাশের তারা তুই”গানটি গেয়ে মঞ্চ মাতিয়ে রাখবেনা। মঞ্চে “ও মেয়ে” গানটি বলে কেউ আর যুবগদের মাতিয়ে রাখবেনা। তবে আপনার প্রতিটি গান প্রতিটি মানুষের কাছে সব সময় থাকবে। অমর হয়ে আপনি প্রতিটি মানুষের হৃদয়ে থাকবেন গুরু। ভালো থাকবেন ওপারে....

 

Afrin Borhan Badhon Feeling Shocked  দিয়ে তার ফেসবুকে স্ট্যাস্টাস দিয়েছেন :-রুপালী গিটার ফেলে এই অসময়েই দূরে চলে যাবেন তা কখনো ভাবিনি। দরজার ওপারে ভালো থাকবেন আমার প্রিয় আইয়ুব বাচ্চু। আল্লাহ আপনাকে বেহেস্ত নসিব করুক......

 

ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম তার ফেসবুকে স্ট্যাস্টাস দিয়েছেন:- এইতো সেদিন দেখা হলো আমাদের শহর ঠাকুরগাঁয়ে তোমার সাথে। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে যে তুমি আর নেই আমাদের মাঝে। তুবও মানতে হবে ভালো থেকো তুমি ওপারে..।

 

জুনায়েদ কবির নামের একজন ভোক্তা তার ফেসবুকে স্ট্যাস্টাস দিয়েছেন :-তুমি বলেছিলে যতোবার ডাকবো তোমায় আমরা তুমি আসবে ফিরে। কিন্তু তোমায় ডাকার সুযোগটাই পেলামনা আমরা আর। ভালো থেকে ওপারে আমার প্রিয় মানুষ আইয়ুব বাচ্চু।

 

এমনি হাজারো স্ট্যাস্টাসে ভরে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। শুধু ঠাকুরগাঁওয়ের ভোক্তারাই নয় সারা দেশে তার হাজারো ভোক্তারা আজ শুধু এটার প্রার্থনা করছেন ওপারে ভালো থেকো তুমি।

 

উল্লেখ্য: আইয়ুব বাচ্চুর বয়স হয়েছিল ৫৬ বছর। বৃহস্পতিবার সকালে আইয়ুব বাচ্চুকে অসুস্থাবস্থায় তার গাড়িচালক সকাল ৯টা ৪০ মিনিটে স্কয়ার হাসপাতালে নিয়ে যান। তখনই হাসপাতালে কর্মরত ডাক্তারের ধারণা করেছিলেন যে তিনি হয়তো মারা গেছেন। কারণ তখনই তার মুখ দিয়ে লালা বের হচ্ছিলো। তবু ডাক্তারদের একটি বিশেষজ্ঞ দল তার দেখাশোনা করে এবং সকাল ৯টা ৫৫ মিনিটে ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন।