25 Apr 2019   01:31:27 PM   Thursday   BdST

‘জাহিদের শপথের বিষয়ে অন্ধকারে বিএনপি’

নিজেস্ব প্রতিবেদক:  দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ (রানীশংকৈল) আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত জাহিদুর রহমান।

বৃহষ্পতিবার ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন তিনি। তবে তার শপথের বিষয়ে বিএনপি কিছুই জানে না বলে দলটির একাধিক সূত্রে জানা গেছে।

 

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান  বলেন, জাহিদুর রহমান শপথের বিষয়ে দল কিছু জানে না। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। কিন্তু তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

 

আজ শপথ নেয়ার আগে ও পরে কয়েক দফা জাহিদুর রহমানের মুঠোফোনে কল করা হয়। কিন্তু ফোনটি বন্ধ পাওয়া গেছে।

 
জাহিদুর রহমানসহ আরও কয়েকজন শপথ নিতে পারেন এমন গুঞ্জন শোনা যাচ্ছিল কয়েক দিন ধরেই। আজ সেটিই সত্যি হলো।

 

রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন। বিএনপি নেতা হিসেবে জাহিদই প্রথম একাদশ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

 

এর আগে বিএনপির এক নীতিনির্ধারক বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দুজন এমপি শপথ নিতে পারেন, আমাদের কাছে এমন তথ্য রয়েছে। এদের মধ্যে একজন এবারই প্রথম নির্বাচিত হয়েছেন। আরেকজন সাবেক প্রতিমন্ত্রী। আমরা তাদের সঙ্গে এ বিষয়ে কথাও বলেছি। আশা করছি দলের সিদ্ধান্তের বাইরে তারা যাবেন না। এর আগে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর একাদশ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। তাকে অনুসরণ করে শপথ নেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খান।

 

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ৮ জনপ্রতিনিধি জয়ী হন। ভোট ডাকাতির অভিযোগ তুলে ঐক্যফ্রন্ট এই নির্বাচনে ফল বর্জন করে। সেই সঙ্গে ঐক্যফ্রন্টের কোনো প্রতিনিধি সংসদে শপথ না নেয়ার সিদ্ধান্ত হয়।