11 Feb 2016   03:52:14 PM   Thursday   BdST

রণজিৎ সরকারের প্রেমের উপন্যাস নায়িকার প্রেমে পড়েছি

ঢাকা, ১১ ফেব্রুয়ারি: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে রণজিৎ সরকারের রোমান্টিক প্রেমের উপন্যাস ‘নায়িকার প্রেমে পড়েছি’। অধিকাংশ মানুষ নায়ক-নায়িকার প্রেমে পড়ে। প্রেমে পড়েছেন আপনিও। আবার কেউ কেউ প্রেমে পড়ে নিজেকে ফুতুর করে দেয় । হয়তো তারা এ সময় উপলদ্ধি করে জীবন মানেই নাট্যমঞ্চ। সুতরাং এখানে নায়ক-নায়িকার প্রেমে পড়ার কাহিনি নিয়ে এই উপন্যাস।
নায়িকার প্রেমে পড়েছি উপন্যাস সম্পর্কে লেখক রণজিৎ সরকার বলেন, ‘যৌবনের শুরুতে পর্দায় নায়ক-নায়িকার ছবি দেখে মুগ্ধ হই আমরা। মুগ্ধতা থেকে ভালোলাগা আর ভালোলাগা থেকেই কোনো একজনের প্রেমে পড়ি আমরা অনেকেই। এভাবে তার অজান্তে হৃদয়ে একান্ত আপন করে ভাবি। তাকে নিয়ে কল্পনার জগতে হাবুডুবু খাই। কিন্তু কোন ভাবে তাকে বলা হয় না। বলার সুযোগ হয় না। শুধু পর্দায় দেখে মুগ্ধ হই। হৃদয়ের সঙ্গী হিসেবে আপন মনে পথ চলি তাকে নিয়ে। কিন্তু কথাগুলো একান্ত হৃদয়ের কোণে জমা হয়ে থাকে। আর এই জমানো কথাই নায়িকার প্রেমে পড়েছি উপন্যাসে বলার চেষ্টা করেছি আমি। আশা করি যারা এমন প্রেমে পড়েছেন। তারা উপন্যাসটা পড়লে নিজেকে খুঁজে পাবেন। আপনার মনের লুকানো প্রেমের কথাই বলা হয়েছে। যা পড়ার পর এক নিশ্বাসে বলবেন, ‘এ তো আমার জীবনের প্রেমকাহিনি!’


লেখক হয়তো আপনার পছন্দের নায়িকাদের বইটি উৎসর্গ করেছেন। তারা হলেন: শাবনূর, প্রিয়াঙ্কা চোপড়া, জ্যোতিকা জ্যোতি, বিদ্যা সিনহা সাহা মিম। বইটি প্রকাশ করেছেন শব্দশৈলী। স্টল নম্বর ৪৩৪-৪৩৬। প্রচ্ছদ শিল্পী, সোহেল আমান। মূল্য ১৬০ টাকা। যারা ঘরে বসে প্রিয় বইটি সংগ্রহ করতে চান তারা রকমারি ডটকম (ৎড়শড়সধৎর.পড়স) ফোন নম্বর ০১৫১৯৫২১৯৭১-এবং ১৬২৯৭-এই ঠিকানায় যোগাযোগ করতে পারেন।