05 May 2019   04:59:55 PM   Sunday   BdST

ব্রিজ দখল করে ইউপি চেয়ারম্যানের অফিস নির্মাণ

নিজেস্ব প্রতিবেদক :  গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শিবগাতী বাস স্ট্যান্ডের পাশেই ঢাকা-খুলনা মহা সড়কের কোটি টাকার ব্রিজ দখল করে ইউপি চেয়ারম্যানের অফিস নির্মাণের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম তোলপাড়।

 

বে স্থানীয় জনগন বলেছেন ভিন্ন কথা।চেয়ারম্যান বলেছেন, এটি একটি পরিত্যক্ত ব্রীজ। সরকার চাইলেই তিনি ছেড়ে দেবেন।

 

জানা যায়, সরকারের টাকা অপচয় করে পাশাপাশি দুটি ব্রীজ নির্মাণ করা হয়েছে ঢাকা-খুলনা মহাসড়কের উপর।যার একটি সচল আর অন্যটি অচল। অচল ব্রিজ অর্থাৎ রাস্তাটি সোজা করতে গিয়েই কর্তৃপক্ষ পুরাতন রাস্তা ও ব্রিজ থেকে ৫০/৬০ ফুট দূরে আরেকটি রাস্তা এবং ব্রিজ তৈরি করেছেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

 

আর সেই পরিত্যক্ত ব্রিজের উপর স্থানীয় মহারাজপুর ইউ,পি চেয়ারম্যান তার সান্ধ্যকালীন একটি অফিস ও একটি ক্লাবঘর তৈরি করেন ।তাছাড়া ওই এলাকার বাজারে প্রায় অর্ধ শতাধিক দোকানই সড়ক বিভাগের জায়গায় অবৈধ দখল করে নির্মাণ করা হয়েছে । তবে স্থানীয় ব্যবসায়ী ও লোকজন জানিয়েছেন সরকারী জায়গা যখন সরকার চাইবে তখন তারা ছেড়ে চলে যাবেন।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান ব্রীজের উপর অফিস বানানোর কথা স্বীকার করে বলেন, এটি একটি পরিত্যক্ত ব্রিজ। তিনি জনগনের সুবিধার জন্য বাজার এলাকায় সন্ধ্যায় এখানে বসেন। তিনি বলেন, রাস্তার বাঁক ঠিক করতেই কর্তৃপক্ষ প্রায় কাছাকাছি আরেকটি ব্রিজ নির্মাণ করেছেন বলে তিনি মনে করেন। তবে তার বসার জায়গাটি সরকার যখন চাইবেন তখন তিনি তা ছেড়ে দেবেন বলেও জানান।