30 Mar 2019   03:46:00 PM   Saturday   BdST

ঠাকুরগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

রহিম শুভ ঠাকুরগাঁও:  ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউটের দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা পাঠদানের দাবিতে রাস্তা অবরোধ করে কর্মসূচি পালন করেছেন।

 

শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সদরে গোবিন্দনগর এলাকায় ইন্সটিটিউটের সামনে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশ নেন।

 

এসময় পুলিশ তাদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করে। এক পর্যায়ে ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ আলী আকবর খাঁন শিক্ষার্থীদের বুঝিয়ে ইন্সটিটিউটের ভেতরে ফিরিয়ে নেন।

 

এরপর আন্দোলনরত শিক্ষার্থীরা ইন্সটিটিউটের ভেতরে ক্লাশ চালুর দাবিতে আন্দোলন শুরু করেন। আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান।

 

রিফাত নামে আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, শান্তিপূর্ণভাবে কোনও গাড়িকে না থামিয়ে রাস্তায় দাবি আদায়ের লক্ষে আন্দোলন শুরু করেছিলাম। রোগীর গাড়িকে নিজ দায়িত্বে পৌঁছে দিয়েছি। তার পরও সদর থানার ওসি আশিকুর রহমান আমাদের দ্রুত রাস্তা ত্যাগ করতে বলেন।

 

তিনি আরও বলেন, আমরা ভাল ভাবে পড়া লেখা করতে চাই। সে জন্য নিয়মিত দ্রুত পাঠদানের দাবি করছি। শিক্ষার্থীদের দাবি-আগের মতো নিয়মিত ক্লাশ শুরু করতে হবে, না হলে আগামী বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হরে।

 

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি থেকে ইনস্টিটিউটের শিক্ষকরা বিভিন্ন দাবিতে ক্লাশ বন্ধ রেখেছেন। এতে বিপাকে পড়েছেন ইন্সটিটিউটের চারটি বিভাগের দ্বিতীয় শিফটের ৫শতাধিক শিক্ষার্থী।

জেলা-উপজেলা বিভাগের অন্যান্য সংবাদ »