03 Aug 2018   04:47:58 PM   Friday   BdST

চুম্বন ছুঁড়ে আনুস্কাকে সেঞ্চুরি উৎসর্গ কোহলির

ক্রীড়া ডেস্ক : সেঞ্চুরি করে অনেকেই সমর্থক বা প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে অনেক সময় ব্যাট উচিয়ে চুম্বন ছুঁড়ে দেন। সেই পরিচিত দৃশ্যই বৃহস্পতিবার এজবাস্টনে ফিরিয়ে আনেন বিরাট কোহলি।

 

দলের বিপর্যয়ে হাল ধরে ভারত অধিনায়ক সেঞ্চুরি করে স্ত্রী আনুস্কার উদ্দেশ্যে ব্যাট বাড়িয়ে চম্বন ছুঁড়ে দেন। সঙ্গে তিনি যোগ করেন গলায় ঝুলিয়ে রাখা বিয়ের আংটিতে চুম্বন। ভিআইপি বক্সে তখন হাততালি দিচ্ছেলেন আনুস্কা। সেঞ্চুরির এই উৎসবের ছবি মুহূর্তে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডে মাটিতে এটাই বিরাটের প্রথম সেঞ্চুরি। এর আগে তিনি পাঁচটি টেস্ট ম্যাচের ১০টি ইনিংসে ১৩৪ রান করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার এ ডানহাতি দেখিয়ে দিলেন যে তাকে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটসম্যান কেন বলা হয়।

 

বৃহস্পতিবার ভারতীয় ইনিংসের ৬৫তম ওভারে বেন স্টোকসের বলে চার হাঁকিয়ে ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। সে সময় তিনি সবার আগে নিজের গলার হার বের করে চুমু খান, যার মধ্যে ছিল স্ত্রী আনুস্কার ছবি। এরপরই এ ডানহাতি দর্শকদের অভিবাদন স্বীকার করেন। শেষ পর্যন্ত তিনি থামেন ১৪৯ রানে। তাতে ভারতও পেয়ে যায় লড়াইয়ের পুঁজি।

 

এজবাস্টনে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ২৮৭ রানের জবাবে বৃহস্পতিবার ১৮২ রানেই ৮ উইকেট হারিয়েছিল ভারত। কিন্তু এক প্রান্ত আগলে রেখে বুক চিতিয়ে লড়াই চালিয়ে যান কোহলি। শেষ দিকের ব্যাটসম্যানদের নিয়ে এ ডানহাতি শেষ পর্যন্ত দলীয় সংগ্রহকে পৌঁছে দেন ২৭৪ রানে।