25 Sep 2019   09:26:39 PM   Wednesday   BdST

কোটি টাকার টেন্ডার: কমিশন না দেওয়ায় দরপত্র ঘোষনা করছেন না ডিডি!

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনে (বিএডিসি) শিবগঞ্জ কেন্দ্রের গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনের এক কোটি টাকার টেন্ডারের দরপত্র ফেলা হলেও সেলামি না দেওয়ায় ঠিকাদারের নাম ঘোষনা করেনি কেন্দ্রের উপ-পরিচালক (বীজ) তাজুল ইসলাম ভুঞা।

তবে কেন্দ্রের উপ-পরিচালক (বীজ) তাজুল ইসলাম ভুঞা বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করে বলেন, উপর মহলের চাপের কারণে দরপত্র পাওয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম ঘোষনা করা যায়নি।

দরপত্র পাওয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম ঘোষনা না করায় কৃষি উন্নয়ন কর্পোরেশনে (বিএডিসি) শিবগঞ্জ কেন্দ্রের ঠিকাদার ও শ্রমিকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

ঠিকাদার আবু বক্কর সিদ্দিক, শেখ জাহাঙ্গীর আলম জানান, কৃষি উন্নয়ন কর্পোরেশনে (বিএডিসি) শিবগঞ্জ কেন্দ্রের তাজুল ইসলাম ভুঞা এখানে একক সিন্ডিকেট গড়ে তুলেছে। দরপত্র ফেলার দু’দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কে পেয়েছেন তা প্রকাশ করছেন না।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ঠিকাদার বলেন, বিএডিসি শিবগঞ্জ কেন্দ্রের উপ-পরিচালক আমার কাছে ১০% কমিশন চেয়েছেন। যদি কমিশন দেয় তাহলে কাজটি আমাকে পেয়ে দিবেন বলে জানান তিনি।


বিএসডিসি সূত্রে জানা গেছে, গম, ধান ও ভুট্টা বীজ পরিবহনে এক কোটি টাকার টেন্ডার আহ্বান করা হয়। এর বিপরীতে এবার ১৭টি দরপত্র বিক্রি হয়। সোমবার ছিল শিডিউল জমার শেষ দিন। শেষ সময় পর্যন্ত শিডিউল জমা পড়েছে মাত্র ৫টি।