02 Apr 2019   08:27:39 PM   Tuesday   BdST

আবারও ভিপি নূর ছাত্রলীগের কাছে লাঞ্ছিত,

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরকে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ।

 

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে হল সংসদ ও ছাত্রলীগ নেতারা সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের ভেতরে নূরকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

 
এসময় তাকে ও তার সঙ্গীদের অবরুদ্ধ করে রাখা হয়।

 

এর আগে সোমবার রাতে এসএম হলের শিক্ষার্থী এবং ডাকসুর হল সংসদের জিএস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী

 

ফরিদ হাসানকে মারধর করে ছাত্রলীগ।

 

এ ঘটনার প্রতিবাদে ডাকসুর ভিপি নুরুল হক নূরের নেতৃত্বে একটি টিম হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুব জোয়ার্দারের কাছে অভিযোগপত্র দেন।

 

এসময় হল সংসদের অনুমতি না নিয়ে হলে প্রবেশ করায় নূরকে গালিগালাজ করেন হল সংসদের ভিপি কামাল হোসেন এবং জিএস জুলিয়াস সিজার। এক পর্যায়ে নূরের গায়ে হাত তোলেন কামাল। এছাড়াও নূরের সঙ্গে থাকা একজনকে মারধর করেছে ছাত্রলীগ কর্মীরা। 

 

ডাকসুর জিএস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা উম্মে হাবিবা বেনজীর সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেন, আমরা প্রক্টর স্যারকে অভিযোগ দেয়ার পর এসএম হলে প্রাধ্যক্ষকে অভিযোগ দিতে আসি।

 

তিনি বলেন, অভিযোগ দিয়ে বের হয়ে আমরা হল গেটের সামনে আসলে আমাদের ওপর হামলা করে ছাত্রলীগ। আমাদের গায়ে ডিম ছুড়ে মারে। ভিপি নুরসহ কয়েকজনকে সেখানে অবরুদ্ধ করে রাখে।

 

উল্লেখ্য, এসএম হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে সোমবার রাতে মারধরের ঘটনায় প্রতিবাদ জানাতে মঙ্গলবার বিকাল ৪টায় টিএসসির রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন ডাকসু ভিপি নূর। মানববন্ধন শেষে কয়েকজন শিক্ষার্থীকে সঙ্গে নিয়ে এই ঘটনার অভিযোগ জানাতে এসএম হলে প্রবেশ করেন তিনি।