26 Nov 2017   05:55:16 PM   Sunday   BdST

আইফোন চোখ দিয়েছে নারীবক্ষে! সাবধান!

 

 

 

অনলাইন ডেস্ক: অনলাইন ছবি তোলার সময় নারীদের সাবাধান হতে বলছেন সবাই। অবশ্য সব ফোনের ক্ষেত্রে নয়।

 

যে নারীরা আইফোন ব্যবহার করেন, তাদের ছবিতে চোখ দিচ্ছে অ্যাপল। অভিযোগ উঠছে যে, অনেক নারীই খোলামেলা পোশাকে আইফোনে ছবি তুলে তা সেভ করে রাখেন। সেখান থেকে কিছু ছবি আলাদা করে ভিন্ন একটি ফোল্ডারে সংরক্ষণ করা হচ্ছে আইফোনের ফটো অ্যাপ-এ। আর সেখানে নারীবক্ষের ছবিগুলোই সংরক্ষিত হচ্ছে।

 

একজন টুইটার ব্যবহারকারীর এক টুইটে টনক নড়েছে নারীদের। তিনি লিখেছে, সব মেয়েরা সাবধান! আপনাদের ফটোসে গিয়ে `ব্রাসিয়েরে` লিখে সার্চ দিন। সেখানে সব নারীদের বুকের ছবি আলাদা করে রাখছে আইফোন।

 

প্রথমে এই টুইটটি রহস্য তৈরি করলেও তা পরিষ্কার হয়ে উঠেছে শিগগিরই। রিটুইট হয়েছে ১২ হাজার বার অল্প সময়ের মধ্যেই। মেয়েদের ভ্রূকুঞ্চিত হচ্ছে।

 

আরেক টুইটার ব্যবহারকারী লিখেছেন, আইফোনের ফটো অ্যালবামে `ব্রাসিয়েরে` লিখে সার্চ দিলে অন্য একটি ফোল্ডারে আপনাকে নেওয়া হবে। আর সেখানে বাছাই করা ছবি সংরক্ষিত রয়েছে। এটা আমাকে ভয় পাইয়ে দিয়েছে।

 

আরেকজন লিখেছেন, আইফোনের এই কাজ কীভাবে বন্ধ করা যায়?

 

নিজেদের আইফোনে এক ঘটনার স্ক্রিনশটগুলোও শেয়ার করছেন অনেকে। আসলে যে নারীরা আবেদনময়ী ছবি তুলছেন নিজেদের আইফোনে, ফটো অ্যাপটি সেখান থেকে বিশেষ করে নারীবক্ষের ছবিগুলো আলাদা করে ভিন্ন একটি ফোল্ডারে রাখছে। মনে হচ্ছে, নারীদের বুকের ছবিগুলো আলাদা করে  সংরক্ষণ করা হচ্ছে এবং যে কেউ এগুলো নির্দিষ্ট একটি ফোল্ডারে গিয়ে দেখতে পারবেন।

 

আইফোন দেহের বিভিন্ন অংশ শনাক্ত করতে সক্ষম। আর সেই প্রযুক্তি এখন নারীবক্ষের দিকেই নজর দিয়েছে বলে আশঙ্কা করছেন সবাই।

সূত্র : ফক্স নিউজ